বিনোদন

যে কারণে প্রথম পুরস্কার টি নিতে পারেননি

কঙ্গনা রাণৌত একজন বলিউড অভিনেত্রী। তিনি বলিউডে পা রাখেন ২০০৬ সালে গ্যাংস্টার সিনেমার মাধ্যমে। এরপর তিনি ধীরে ধীরে হয়ে ওঠেন ‘বলিউড কুইন’।

 আজ মঙ্গলবার কার প্রথম গ্যাংস্টার সিনেমার মুক্তির ১৪ বছর পূর্ণ হয়েছে।  এই ১৪ বছর পূর্তি উপলক্ষেফটো শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে তিনি তার ক্যারিয়ারের উল্লেখযোগ্য বিষয় নিয়ে একটি ভিডিও ক্লিপ প্রকাশ করেন এবং অভিনন্দন জানান আর টিমকে। তিনি কোথায় লিখেছেন ‘ অভিনেত্রী কঙ্গনা রাণৌত তার ফিল্ম ইন্ডাস্ট্রিতে ১৪ বছর পূর্ণ করলেন। কার এই মাইলফলক উপলক্ষে কিছু স্মরণীয় মুহূর্ত।’

 তিনি প্রথম সিনেমাতেই অভিনয় দিয়ে দর্শকদের সমালোচকদের মন জয় করে নেন।  সেরা নবাগত অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড তিনি জিতেছিলেন।  কিন্তু নিজের হাতে পুরস্কার নেয়া হয়ে ওঠেনি কারণ সে বছর ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড সিঙ্গাপুরে অনুষ্ঠিত হয়েছিল। আর এই নবাগতা অভিনেত্রী সেখানে যাওয়া হয়ে ওঠেনি।

এ প্রসঙ্গে তিনি বলেন,’ মনোনয়ন পেয়েছে সে সম্পর্কে আমি কিছু জানতাম না। যখন আমার সিনেমার টিম সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়েছিল তখন আমার কাছে জানতে চাওয়া হয় আমার যাওয়ার প্ল্যান কি? কিন্তু এ ব্যাপারে আমার কোন ধারণা ছিল না। কিভাবে যাব, কোথায় থাকবো- জানতাম না।

এমন কি লজ্জার কথা ছিল কারো কাছে আমার টিকেটের টাকা চাইতে পারিনি। সে কারণেই সুযোগটি হাতছাড়া হয়ে যায়। পুরষ্কার জিতে নেওয়ার পরেও  গ্যাংস্টার ও কুইন সিনেমার ডিওপি ববি সিং, যিনি এখন বেঁচে নেই, আমাকে ফোন করেন এবং জানান, তিনি আমার হয়ে পুরস্কারটি গ্রহণ করেছেন।তখন আমি খুবই খুশি হয়েছিলাম এবং সেটি ছিল আমার জীবনের একটি অন্যতম পছন্দের মুহূর্ত।

দীর্ঘ এই অভিনব ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন কঙ্গনা। পাশাপাশি তিনি জানান বেশ কিছু পুরস্কার। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- পদ্মশ্রী, ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড, আইফা অ্যাওয়ার্ড,স্ক্রিন, জি সিনে অ্যাওয়ার্ড, প্রডিউসার গিল্ড ইত্যাদি।

মধুর ভান্ডারকরের ক্রসন সিনেমায় তিনি সাইড চরিত্রে অভিনয় করে প্রথম ভারতের চলচ্চিত্র পুরস্কার জেতেন। এরপর কোন সিনেমায় দ্বিতীয় টি ঝুলিতে পড়েন এই তরুণ অভিনেত্রী। এরপরেও তিনি অনেক অনেক সিনেমায় অনেক চলচ্চিত্র পুরস্কার পান। 

Show More

Related Articles

Back to top button