খেলা

মারে’র কাছে হেরে গ্রুপ পর্ব থেকে নাদালের বিদায়

করোনায় কাঁপছে পুরো বিশ্ব। থমকে গেছে ক্রীড়াঙ্গন। ক্রিকেট, ফুটবল থেকে শুরু করে কোনো খেলাই মাঠে গড়ানোর সুযোগ নেই। এ অবস্থায় ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে ও স্প্যানিয়ার্ড রাফায়েল নাদাল মুখোমুখি হলেন মাদ্রিদ ওপেনের গ্রুপ পর্বের ম্যাচে!

চক্ষু ছানাবড়া করা খবর হলেও এটাই সত্যি । তবেতা মাঠের যুদ্ধে সামনাসামনি মুখোমুখি হয়নি কেউই। করানোভাইরাসে ফান্ড রেইজিংয়ের জন্য অনলাইনে ভার্চুয়ালি মাদ্রিদ ওপেনের আয়োজন করা হয়েছে। সেখানে যোগ দিয়েছেন সারা বিশ্বের সব নামিদামি টেনিস তারকা। সেখানে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভার্চুয়ালি মুখোমুখি হয় নাদাল-মারে।

আর সেখানে মারে’র কাছে ৩-০ সেটে হেরে বিদায় নিয়েছেন বিশ্বের ২ নম্বর টেনিস তারকা নাদাল। যদিও মাদ্রিদ ওপেনে নাদালের রেকর্ড দুর্দান্ত। এ নিয়ে পাঁচবার শিরোপা জিতেছেন তিনি। অপরদিকে ইনজুরির জন্য দীর্ঘদিন মাঠের বাইরে থাকা মারে ভার্চুয়াল এই গেইমে জিতে সহজে জায়গা করে নিলেন কোয়ার্টারে।

এছাড়াও নাদাল-মারের গ্রুপ থেকে কোয়ার্টারে উঠেছেন ফরাসি টেনিস তারকা বেনোয়ে প্যাঁরে। এদিকে গ্রীসের তারকা স্টেফানো সিতপিসাস নিজের গ্রুপের সবকটি ম্যাচে জিতে জায়গা করে নিয়েছেন কোয়ার্টারে। সেখানে তাঁর সঙ্গে সুযোগ করে নিয়েছেন ইতালিয়ান টেনিস তারকা ফ্যাবিও ফগিন্নি। এদিকে ভার্চুয়াল টুর্নামেন্টের দ্বিতীয় দিন নেট সংযোগের দুর্বলতার জন্য বাদ পড়েন জার্মান টেনিস তারকা ডমিনিক থিয়েম ও রাশিয়ান কারেন খাচানোভ। বাকী দুই গ্রুপের খেলা আজ অনুষ্ঠিত হবে।

ভার্চুয়াল এই মাদ্রিদ ওপেন থেকে অর্জিত সকল অর্থ ব্যয় করা হবে নীচের সারির টেনিস তারকাদের জন্য। যারা করোনার এই সময় অর্থকষ্টে আছে। ভার্চুয়াল এই মাদ্রিদ ওপেনে চ্যাম্পিয়নের প্রাইজ মানিও দান করা হবে সেই ফান্ডে।

Show More

Related Articles

Back to top button