খেলা

দুটি ঐতিহাসিক ব্যাট নিলামে তুলবেন আশরাফুল

করোনা প্রতিনিয়ত বাংলাদেশে ভয়াবহ আকার ধারণ করছে। ইতিমধ্যে দেশে ৩৭৭২ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যুর মিছিল বেড়ে দাঁড়িয়েছে ১২০ জনে। এমন সঙ্কটময় অবস্থায় জাতীয় দলের ক্রিকেটাররা নিজেদের সর্বোচ্চ চেষ্টা করছেন অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য।

ইতিমধ্যে টাইগার ক্রিকেটার মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান দেশের ক্রিকেটের ইতিহাস হয়ে থাকা নিজেদের প্রিয় ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। ২০১৩ সালে দেশের ক্রিকেটে প্রথম দ্বিশতক হাঁকানো ব্যাটটি নিলামে দিচ্ছেন মুশফিক। আর বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে রেকর্ড রান করা সাকিব দিবেন সে আসরে যে ব্যাট দিয়ে খেলেছেন সেটি। এবার তাদের দেখানো পথে হেঁটেছেন জাতীয় দলের প্রথম তারকা হয়ে ওঠা ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। নিলাম থেকে আয় হওয়া প্রতিটি অর্থ ব্যয় করা হবে দুস্থ ও অসহায় মানুষের সাহায্যার্থে।

নিজের অভিষেক টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে তাদের মাঠে শতক হাঁকিয়েছেন মোহাম্মদ আশরাফুল। তখন তাঁর বয়স ছিল মাত্র ১৬ বছর। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকনিষ্ঠ ডেব্যুটান্ট হিসেবে সে ম্যাচে শতক পেয়েছেন আশরাফুল। আর সে ইনিংস খেলার পথে যে ব্যাট ব্যবহার করেছেন সেটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

নিলামে তুলবেন আশরাফুল

আশরাফুলের ক্যারিয়ারে বাংলাদেশের হয়ে অনেক ম্যাচজয়ী ইনিংস রয়েছে। তবে সবচেয়ে বেশি স্মৃতিময় ইনিংস হচ্ছে ২০০৫ সালে কার্ডিফে, অস্ট্রেলিয়ার বিপক্ষে। তখনকার বিশ্বের সেরা দলের বিপক্ষে আশরাফুলের ব্যাটে ভর করে বাংলাদেশ পেয়েছিল ঐতিহাসিক জয়। অজিদের ছুঁড়ে দেওয়া ২৫০ রানের লক্ষ্য ছোঁয়ার পথে আশরাফুল শতক হাঁকিয়ে বাংলাদেশের জয়ের পথ তৈরি করে দেন। সে ঐতিহাসিক ইনিংস যে ব্যাট দিয়ে খেলেছেন আশরাফুল, সে ব্যাটটাও নিলামে তুলছেন তিনি। সে ম্যাচে জয়ের পর উল্লাসে ব্যবহৃত একটা শ্যাম্পেনের বোতল নিজের সংগ্রহে এতদিন রেখেছিলেন আশরাফুল। সেটাও নিলামে তুলবেন বলে জানান আশরাফুল।

Show More

Related Articles

Back to top button