বিনোদন

চলে গেলেন বলিউড অভিনেতা ঋষি কাপুর

দুই বছর ক্যানসারের সঙ্গে লড়ে মারা গেলেন বলিউডের খ্যাতিমান অভিনেতা ঋষি কাপুর।অভিনেতা ঋষি কাপুর আজ বৃহস্পতিবার সকালে মারা গেছেন  মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।। গুরুতর অসুস্থ হলে বুধবার (২৯ এপ্রিল) ভোরে তাকে মুম্বাইয়ের স্যার এইচএন রিলায়েন্স ফাউন্ডেশনের হাসপাতালে ভর্তি করা হয় সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলিউডের বিখ্যাত ‘কাপুর খানদান’ থেকে আসা এই নায়ক।এই সময় তার পাশে ছিলেন স্ত্রী অভিনেত্রী নীতু সিং।

ঋষির মৃত্যুর খবর তার বড় ভাই অভিনেতা-প্রযোজক রণধীর কাপুর নিশ্চিত করেছেন বলে জানায় হিন্দুস্তান টাইমস।

এছাড়া অভিনেতা অমিতাভ বচ্চনও এক টুইট বার্তায় খবরটি শেয়ার করেন। তিনি লেখেন, ঋষি চলে গেলেন মাত্র।

কংগ্রেস নেতা রাহুল গান্ধিও টুইটে শোকপ্রকাশ করেছেন। তিনি লেখেন, ইরফান খানের পরেই ঋষি কাপুরের চলে যাওয়া বিরাট ক্ষতির মুখে দাঁড় করাল হিন্দি ছবির দুনিয়াকে। প্রজন্মের পর প্রজন্ম ধরে ঋষির অনুরাগীরা তার প্রতিভায় বুঁদ হয়েছিলেন। ভারতীয় সিনে দুনিয়া এবং চলচ্চিত্র প্রেমীরা তাকে স্মরণ করবেন আজীবন। বর্ষীয়ান অভিনেতার মৃত্যুতে গভীর শোকাহত।

ঋষি কাপুরের ২০১৮ সালে শরীরের ক্যানসার ধরা পড়ে। এরপর এক বছরের বেশি সময় তিনি যুক্তরাষ্ট্রে চিকিৎসা নিয়ে দেশে ফেরেন । কিন্তু মাঝেমধ্যেই সংক্রমণ বা শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন।

গতকাল বুধবার সকালে শ্বাসকষ্ট বাড়ায় হাসপাতালে ফের ভর্তি করা হয় অভিনেতাকে। যদিও পারিবারিক সূত্রে জানানো হয়েছিল, সেই সময় ঋষির অবস্থা স্থিতিশীল।

কিংবদন্তি অভিনেতা রাজ কাপুরের দ্বিতীয় ছেলে ঋষি, জন্ম ১৯৫২ সালের ৪ সেপ্টেম্বর। ১৯৭৩ সালে ডিম্পল কাপাডিয়ার বিপরীতে ‘ববি’ সিনেমার মাধ্যমে রূপালি জগতে নায়ক হিসেবে পা রাখেন তিনি।  তার আগে রাজ কাপুরের স্মরণীয় সিনেমা ‘শ্রী ৪২০’ ও ‘মেরা নাম জোকার’-এ অভিনয় করেন শিশুশিল্পী হিসেবে। 

অমর আকবর অ্যান্টনি, লায়লা মজনু, রাফো চক্কর, সারগাম, কর্জ, বোল রাধা বোল-সহ অনেক হিট সিনেমা করেছেন তিনি। ক্যানসারের শেষ পর্যায়ে মুক্তি পেয়েছে কাপুর অ্যান্ড সন্স, ডি-ডে, মুলক ও নট আউট। মুক্তির অপেক্ষায় আছে ‘দ্য বডি’।

ঋষি কাপুরের দুই সন্তান। এর মধ্যে ছেলে রণবীর কাপুর বলিউডের জনপ্রিয় অভিনেতা।

বুধবার মারা যান বলিউডের অন্যতম মেধাবী ও আন্তর্জাতিক তারকা ইরফান খান। সেই শোকের মাঝেই এলো ঋষির মৃত্যুর খবর। 

Show More

Related Articles

Back to top button