জাতীয়

চালু হচ্ছে গণপরিবহন, বাড়বে ভাড়া

মহামারি করোনাভাইরাস সংক্রমণ রোধে সীমিত আকারে ও স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলের নির্দেশ দিয়েছে সরকার। তাই এ অবস্থায় পরিবহন মালিকদের সঙ্গে আলোচনা করে ভাড়ার পুনর্বিন্যাস বা নতুন ভাড়া নির্ধারণসহ আরও কিছু বিষয়ে আলোচনা করতে বৈঠকে বসেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও বাস মালিকরা।

বৈঠকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভিডিও কনফারেন্সে যোগ দিয়েছেন।

শুক্রবার (২৯ মে) বিকেল ৩টায় রাজধানীর বনানীতে বিআরটিএ’র অফিসে এই বৈঠক শুরু হয়।

বৈঠকে আরও উপস্থিত রয়েছেন- সাবেক নৌমন্ত্রী শাজাহান খান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) মো. ইউছুব আলী মোল্লা, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ প্রমুখ।

বৈঠক সূত্রে জানা যায়, বাস মালিকরা নতুন করে ভাড়া বিন্যাস করার কথা বলবেন। কারণ সীমিত আকারে যাত্রী নিলে তাদের ক্ষতি হবে। তাই ভাড়া বাড়ানোর জন্য আবেদন করবেন।

সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ জানান, দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে আমাদের সবার স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। স্বাস্থ্যবিধি মেনে পরিবহন চলাচল করলে বাসে কম যাত্রী তুলতে হবে। তাই ভাড়ার বিষয়ে পরিবহন মালিকদের সঙ্গে বসে আলোচনার মাধ্যমে নতুন ভাড়া বা নতুনভাবে ‘ভাড়া পুনর্বিন্যাস’ করে বাস চালাতে হবে। ভাড়াসহ সার্বিক বিষয় নিয়ে আজ আলোচনা হচ্ছে।

**ভাড়া ‘পুনর্বিন্যাস’ করে সড়কে নামতে চান বাস মালিকরা

Show More

Related Articles

Back to top button