বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি

পরিস্থিতির কারণে অনলাইনে ফ্রি স্বাস্থ্য পরার্মশরে উদ্যোগ

বর্তমানের এই ভয়াবহ পরিস্থিতিতে ব্যক্তিকেন্দ্রিক স্বাস্থ্য সেবার জন্য বাংলাদেশের আগ্রহী চিকিৎসকগণ অনলাইনে তাদের স্বাস্থ্য সেবা প্রদানে আগ্রহ প্রকাশ করেছেন । এসব  আগ্রহী চিকিৎসকদের উদ্যোগে প্রযুক্তি সহায়তা দিচ্ছে মোবাইলে অ্যাপ্লিকেশন হ্যালো ডাক্তার প্রো (Hello Doctor Pro) নামের অ্যান্ড্রয়েড অ্যাপটি ।

হ্যালো ডাক্তার প্রো  অ্যান্ড্রয়েড এর প্রতিষ্ঠাতা ফোরকান হোসেন বলেন বাংলাদেশের করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির জন্য ব্যক্তিগত স্বাস্থ্যসেবা প্রাপ্তিতে এক ধরনের থমথমে অবস্থা বিরাজ করছে।  বেশিরভাগ চিকিৎসক তাদের ব্যক্তিগত চেম্বার এবং প্রাইভেট হাসপাতালগুলো বন্ধ করে দিয়েছেন। এক্ষেত্রে বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রাপ্তি ব্যাহত হচ্ছে। মরণঘাতী ভাইরাসের কারণে জ্বর, সর্দি, কাশি এবং শ্বাসকষ্ট রোগীদের  চিকিৎসার প্রাপ্তির জন্য অনেক বিড়ম্বনা বাড়ছে। 

ফোরকান হোসেন তার উক্তিতে আরো জানান যে অ্যাপের মাধ্যমে চিকিৎসকরা সিডিউল অনুযায়ী অনলাইনে রোগের রিপোর্ট দেখা থেকে শুরু করে ভিডিও কনসালটেশন চ্যাট  কনসালটেশন এবং প্রেসক্রিপশন প্রদান করতে পারবেন। যেসব চিকিৎসকগণ বিনামূল্যে অনলাইনে চিকিৎসা প্রদানে আগ্রহী তারা বিনামূল্য প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে রেজিস্ট্রেশন করে নিতে পারেন।

অনলাইনে  চিকিৎসা পেতে আগ্রহীরা (Hello Doctor Asia) মোবাইল অ্যাপ্লিকেশন টি নিচের দেওয়া ডাউনলোড লিঙ্ক থেকে ডাউনলোড করে বাড়িতে বসে ভিডিও কনসালটেশন এর মাধ্যমে  চিকিৎসা পরামর্শ বিনামূল্যে নিতে পারবেন। 

বর্তমানে এই অ্যাপটিতে ১৫ টি   স্পেশালিটি ১২৫ জন চিকিৎসক এই অ্যাপটির মাধ্যমে অনলাইনে স্বাস্থ্য সেবা প্রদান করছেন।

 অ্যাপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

Show More

Related Articles

Back to top button
Close