অর্থনীতি-ব্যবসা

এপ্রিলে বাসায় থাকা শ্রমিকরা বেতন পাবেন ৬০ ভাগ

ঈদের আগে কোন শ্রমিক ছাঁটাই করা যাবেনা। এপ্রিলে বাসায় থাকা শ্রমিকরা বেতন পাবেন ৬০ ভাগ, বললেন, শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান। 

ঈদের আগে শ্রমিক ছাঁ’টাই ও কা’রখানা ব’ন্ধ করা যাবে না বলে জানিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। বুধবার ( ২৯ এপ্রিল) বিকেলে রাজধানীর শ্রম ভবনে শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকের পর প্রতিমন্ত্রী একথা জানান। 

প্রতিমন্ত্রী জানান, যেসব পোশাক শ্রমিক ২০ এপ্রিল পর্যন্ত কার’খানায় কাজ করেছেন তারা পূর্ণ বেতন পাবেন। বাকিরা বেতনের ৬০ ভাগ পাবেন।

তিনি বলেন, এপ্রিলে যেসব শ্রমিক কাজ করেছেন, তারা ঈদের আগেই পুরো বেতন পাবেন। আর লক’ডাউ’নের কারণে যেসব শ্রমিক কাজে যোগ দিতে পারেননি, তারা ৬০ শতাংশ বেতন পাবেন। এজন্য শ্রমিকদের আসতে হবে না। তাদের বেতনের টাকা পাঠিয়ে দেয়া হবে বলেও জানান তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, ঈদের আগে কোনো শ্রমিককে ছাঁ’টাই করা যাবে না। কোনো কারখানায় লে’অফ বা ব’ন্ধ ঘোষ’ণাও করা যাবে না। এমনকি ঢাকার বাইরে থাকা শ্রমিকদের কাজে যোগ দিতে বা’ধ্য করা যাবে না বলেও জানান তিনি। ঢাকার বাইরে থেকে শ্রমিকদের কাজে যোগ দিতে বা’ধ্য করার অভিযোগ পাওয়া গেলে, অভি’যুক্ত কারা’খানার বি’রুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

Show More

Related Articles

Back to top button