খেলা

ইতিহাস গড়া ব্যাট নিলামে তুলছেন সাকিব

বিশ্বকাপ, সাফল্যের স্বপ্নপূরণের সবচেয়ে বড় মঞ্চ। ২০১৯ বিশ্বকাপ ক্রিকেটে টাইগাররা সে লক্ষ্যে পাড়ি জমান ইংল্যান্ডে। দলগত  ভাবে সাফল্য ধরা না দিলেও ব্যক্তিগত সাফল্যে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান ছিলেন অনন্যা ।

বিশ্বকাপের আগে ফিটনেসে, নিজের টেকনিকে পরিবর্তন আনেন সাকিব। ফলাফল, ১১ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে ২ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে রান করেছেন ৬০৬। গেলো বিশ্বকাপের সর্বোচ্চ গড়ে বাংলাদেশের রেকর্ড রান করার পথে কেবল মাত্র একটি ব্যাট ব্যবহার করেছেন সাকিব। ‘এসজি ব্র্যান্ডের’ সেই ব্যাটটি করোনায় দুর্গত মানুষের সাহায্যার্থে নিলামে তুলবেন জাতীয় দলের এই ক্রিকেটার।

দেশব্যাপী করোনা মারাত্মক আকার ধারণ করেছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। করোনা প্রাদুর্ভাবে অসহায়দের পাশে দাঁড়াতে ‘অকশন ফর একশন’ নামক একটি পেজ থেকে ব্যাটটি নিলামে তোলার ঘোষণা দিয়েছেন সাকিব।

আজ রাতে নিজের ফেসবুক পেইজ সাকিব আল হাসান থেকে লাইভে আসেন বাংলাদেশ জাতীয় দলের এই পোস্টার বয়। সেখানে ব্যাট নিলামে তোলার প্রসঙ্গে সাকিব বলেন, ‘একটা তথ্য আমি জানাতে চাই আমার ভক্তদের। ২০১৯ বিশ্বকাপে যে ব্যাটটি ব্যবহার করেছি। আমি পুরো আসরে একটি ব্যাটই টেপ লাগিয়ে লাগিয়ে খেলেছি। আলহামদুলিল্লাহ খুব ভালো একটি বিশ্বকাপ গেছে। যদিও ব্যাটে বলে দুটোতেই ভালো বিশ্বকাপ গিয়েছে। তবুও মনে করি ব্যাটিংয়ে অসাধারণ পারফম্যান্স ছিল।  ওই ব্যাটটা আমি নিলামে তুলছি। আগের লাইভেও বলেছি দিতে পারা যায় কিনা। এটা নিলামে দেয়া হয়েছে। যেটা আগামীকাল রাত ১০টায় অকশন ফর একশন এই পেজ থেকে নিলাম হবে।’

সাকিবের আগে সম্প্রতি ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছেন জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও মোহাম্মদ আশরাফুল। মুশফিক নিলামে তুলবেন বাংলাদেশের ইতিহাসে জায়গা করে নেওয়া প্রথম দ্বিশতক হাঁকানো ব্যাটটি। এছাড়াও বাংলাদেশের অন্যান্য ক্রিকেটার নিজেদের ক্রিকেট সামগ্রীও নিলামে তোলার বিষয়ে সম্মতি দেন। আর সবকিছু করা হচ্ছে দেশের এই বিপর্যয়ের সময়ে অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য।

Show More

Related Articles

Back to top button